| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আ. লীগ সরকারের পতন আমরাও করিনি, বৈষম্যবিরোধী ছাত্ররাও করেনি: পার্থ     


আ. লীগ সরকারের পতন আমরাও করিনি, বৈষম্যবিরোধী ছাত্ররাও করেনি: পার্থ     


রহমত নিউজ     23 August, 2024     08:40 AM    


বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও ভোলা-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, গত ১৭ বছর মানুষ অনেক জুলুমের শিকার হয়েছে। ৩০০ আসনে ৩০০টা জল্লাদ ছিল। এমন কোনো অপকর্ম নেই যা তারা করেনি। আওয়ামী লীগ সরকারের পতন আমরাও করিনি, বৈষম্যবিরোধী ছাত্ররাও করেনি, তাদের পতন করেছেন আল্লাহ তায়ালা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে ভোলা শহরে নিজ বাসভবন চত্বরে নেতাকর্মীদের সঙ্গে সমাবেশে এসব কথা বলেন তিনি। 

পার্থ বলেন, আল্লাহ বলেন, আমার জমিনে অহংকারের সঙ্গে হেঁটো না, তুমি জমিন বিদীর্ণ করতে পারবে না, জমিন ছিদ্র করে ওপরে উঠতে পারবে না। আল্লাহ দম্ভকারীকে পছন্দ করেন না। আজকে আল্লাহ আওয়ামী লীগকে এই চরম শিক্ষা দিয়ে দিয়েছেন। এ থেকে আমাদেরও শিক্ষা নিতে হবে।’

পার্থ আরও বলেন, ছাত্রদের রক্তের বিনিময়ে আমরা যে সরকার পেয়েছি, নতুন করে স্বপ্ন দেখার যে সুযোগ পেয়েছি, আমাদের কোনো কর্মকাণ্ড যেন শহিদদের আত্মত্যাগকে অপমান না করে। আমাদের মাথায় রাখতে হবে আমরা যেন জল্লাদে রূপান্তরিত না হই। হিন্দু সম্প্রদায় থেকে শুরু করে কোনো দুর্বল মানুষের প্রতি যেন আমরা অত্যাচার না করি।

তিনি বলেন, গত ১৭ বছর স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার মানুষের বুকের ওপর এমনভাবে চড়াও হয়েছিল যে মানুষ নিশ্বাস নিতে পারছিল না। প্রতিটি জায়গায় আন্দোলন করলে আমাদের রাজাকার আর জামায়াত বলে আখ্যায়িত করা হতো। কোমলমতি শিশুদের সঙ্গেও যখন একই আচরণ করল, সেই চাপ আর সহ্য করতে পারেনি। তাই আওয়ামী লীগ বাংলাদেশ থেকে পালিয়ে গেছে।

তিনি আরও বলেন, এখন ড. ইউনূসের সরকার এসেছে। আমরা এই সরকারের পাশে আছি। আমরা বারবার বলেছি, রাষ্ট্র মেরামতের জন্য যত সময় দরকার, আপনি নিন। আমরা আপনার পাশে থাকব; কিন্তু স্বৈরাচারের বিচার করতে হবে।

বিজেপি চেয়ারম্যান বলেন, আজকে হিন্দু সম্প্রদায় থেকে শুরু করে কোনো দুর্বল মানুষের ওপর প্রতি যেনো অত্যাচার না করি। এই অত্যাচার করলে আল্লাহর আরশ কেঁপে উঠবে। অন্যায় করলে এই বিচার কিন্তু আমাদেরও হবে এই বাংলার মাটিতে। আমি সবাইকে বলবো অত্যাচারীর কোনো জায়গা ভোলার মাটিতে ঠাঁই হবে না। সেটা ভোলার যে কোনো আসনে হোক না কেন। 

আন্দালিব রহমান পার্থ বলেন, আমরা এখনো ক্ষমতায় আসিনি তবে ভোলার জন্য যা করা দরকার করবো। ভোলার গ্যাসের বিষয়টি নিয়ে আপনারা ভাববেন না এটা আমি দেখবো। জ্বালানি উপদেষ্টাসহ অন্য যারা আছে, সবার সঙ্গে কথা বলবো। আশা করি ভোলার গ্যাসের সমস্যা অচিরেই সমস্যার সমাধান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)’র প্রেসিডিয়াম সদস্য মো ইমন, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)’র ভোলা জেলার সভাপতি আমিরুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক মোতাছিম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক প্রভাষক নুরনবী, পলিটিক্যাল সেক্রেটারি জুয়েল আসিফ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)’র ভোলা সদর সাধারণ সম্পাদক আবুল বাশার বুলবুল, সাংগঠনিক সম্পাদক মো. জুয়েল মিয়া, যুব সংহতি জেলার আহ্বায়ক নুরে আলম  ছিদ্দিকি টিটু প্রমুখ।